• Youtube
  • google+
  • twitter
  • facebook

অনলাইন জব সার্ভিস হায়ার বন্ধ করছে গুগল

অনলাইন ডেস্ক৭:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

অবশেষে জব অ্যাপ্লিকেশন ট্র্যাকিং সিস্টেম ‘গুগল হায়ার’ বন্ধ করতে যাচ্ছে সার্চ জায়ান্ট গুগল। দুই বছর আগে এটি চালু করা হয়েছিল। কিন্তু সম্প্রতি এটি বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

ভারতের প্রযুক্তি বিষয়ক গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যালফাবেটের সাবেক বোর্ড সদস্য ডিয়ানে গ্রিনকে সঙ্গে নিয়ে এই সেবা চালু করেছিল গুগল। অবশেষে সেবাটি বন্ধ হতে যাচ্ছে। আগামী বছরের সেপ্টেম্বরে এটি বন্ধ করে দেওয়া হবে।

সে হিসেবে আরও এক বছর সেবাটি ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এই সেবা চালুর উদ্দেশ্য ছিল জনবল নিয়োগ প্রক্রিয়াকে আরও সহজ করা। এছাড়া গুগল হায়ারের সাহায্যে উপযুক্ত চাকরি প্রার্থী খুঁজে পাওয়া এবং সাক্ষাৎকারের সময় নির্ধারণও অনেক সহজ হয়ে উঠেছিল।

বেবপ নামের একটি প্রতিষ্ঠানকে গুগল কিনে নেওয়ার পরই হায়ারের যাত্রা শুরু হয়। জনশ্রুতি আছে, ২০১৫ সালে ওই প্রতিষ্ঠানটি ৩৮০ মিলিয়ন ডলারে কেনা হয়েছিল। এই প্রক্রিয়ার সঙ্গে জড়িত ছিলেন অ্যালফাবেটের বোর্ড সদস্য ডিয়ানে গ্রিন। এ বছরের শুরুর দিকে গ্রিন অ্যালফাবেটের বোর্ড সদস্য পদ ছেড়ে যান।

এদিকে হায়ার বন্ধ সম্পর্কে গুগল এক বিবৃতিতে জানায়, ২০২০ সালের ১ সেপ্টেম্বর গুগল হায়ার বন্ধ করে দেওয়া হবে। এরপর থেকে এই সেবার জন্য আর কোনও আপডেট আনবে না গুগল।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ