• Youtube
  • google+
  • twitter
  • facebook

ডায়রিয়ার প্রকোপ ঝালকাঠি-নলছিটিতে দুই হাজার আইভি স্যালাইন দিলেন আমির হোসেন আমু

গোলাম মাওলা শান্ত ৭:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

গত কয়েকদিন ধরে ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় আইভি স্যালাইন সংকটে পড়ে হাসপাতালগুলো। এই সংকটকালীন সময় প্রাথমিকভাবে সংকট মোকাবেলায় ১৪ দলের মুখপাত্র ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু তার ব্যক্তিগত তহবিল থেকে ঝালকাঠি সদর হাসপাতাল ও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য দুই হাজার আইভি স্যালাইন প্রদান করেন। সােমবার বিকেলে সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এ স্যালাইন গ্রহণ করেন।

চিকিৎসকরা জানান, করােনার মধ্যে তীব্র গরমের কারণে হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। প্রতিদিনই বাড়ছে এ রােগে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলার ৪ উপজেলায় এ রােগে আক্রান্ত হয়েছে ৬ শতাধিক মানুষ। এরমধ্যে সদর হাসপাতাল, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন ৪১০ জন। হাসপাতালে বিছানা না পেয়ে অসংখ্য মানুষ গাদাগাদি করে বারান্দায় চিকিৎসা নিচ্ছেন। ডায়রিয়ায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগই শিশু ও বয়স্ক।

এদিকে হাসপাতালের বারান্দায় চিকিৎসার পরিবেশ নেই বলেও অভিযােগ করেছেন রােগীর স্বজনরা। বিছানার অভাবে অনেকেই হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যাচ্ছেন। এমন অবস্থায় হাসপাতালে আইভি স্যালাইন ও খাবার
স্যালাইনের সংকট দেখা দিয়েছে। ভয়াবহ এ পরিস্থিতি মােকাবেলায় চিকিৎসক ও সেবিকাদের হিমশিম খেতে হচ্ছে।

এমন পরিস্থিতিতে দুই হাজার আইভি স্যালাইন দেওয়ার স্থানীয় সংসদ সদস্য আমির হোসেন আমুর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে জেলাবাসী।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বলেন, ডায়রিয়া পরিস্থিতি সামল দিতে পর্যাপ্ত আইভি স্যালাইন প্রয়ােজন। এমন পরিস্থিতির খবর শুনে এমপি মহােদয় আমাদের দুই হাজার আইভি স্যালাইন দিয়েছেন। সংকটের মধ্যে এ স্যালাইন খুবই কাজে লাগবে।

সংসদ সদস্য আমির হােসেন আমু বলেন, ডায়রিয়া পরিস্থিতে স্যালাইন সংকটের কথা শুনে আমি সদর হাসপাতাল ও নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই হাজার ব্যাগ আইভি স্যালাইন সরবরাহ করেছি। হাসপাতালে পর্যাপ্ত স্যালাইন সরবরাহের ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। আশাকরি দ্রুততম সময়ের মধ্যে সংকট কেটে যাবে।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ