• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে ভার্চ্যুয়াল আদালতে ৪৭ জনের জামিন

বরিশাল প্রতিনিধি১২:০২ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২০

সারাদেশের মতো বরিশালেও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে আদালতের কার্যক্রম শুরু হয়েছে। আদালত পরিচালনার প্রথম দুইদিনে ৫৩টি মামলার জামিন শুনানি নিষ্পত্তি হয়েছে। জামিন পেয়েছেন ৪৭ জন আসামি। সরকারের এ সিদ্ধান্তে খুশি আইনজীবী ও বিচারপ্রার্থীরা।

আদালত সূত্রে জানা গেছে, জরুরি জামিন সংক্রান্ত বিষয়সসূহ নিস্পত্তির জন্য নিম্ম আদালতগুলোতে গত ১০ মে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ থেকে নির্দেশনা আসে। নির্দেশনা পাওয়ার পরই শুরু হয় ভার্চ্যুয়াল আদালতের কার্যক্রম। বিভিন্ন মামলার হাজতি আসামিদের জামিন আবেদন গ্রহণের জন্য বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহিবুল হাসানের অধীনে ছয়টি আদালত গঠন করা হয়।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. সুমন হাওলাদার জানান, আদালত গঠনের পর থেকেই আইনজীবীরা জামিন শুনানির আবেদন দাখিল করতে থাকেন। বুধবার (১৩ মে) পর্যন্ত এই সকল আদালতে ৬৭টি জামিন আবেদন করা হয়। ওইদিন ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে ১৮টি জামিন আবেদনের শুনানি সম্পন্ন হয়। ১৮টি আবেদন মঞ্জুর করে ২১ আসামিকে জামিন দেন সংশ্লিষ্ট বিচারকরা। বৃহস্পতিবার (১৪ মে) ৩৫টি জামিন আবেদন শুনানির মাধ্যমে নিষ্পত্তি করা হয়। এ দিন ২০ মামলায় ২৬জন আসামিকে জামিন প্রদান করেন আদালত।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ