• Youtube
  • google+
  • twitter
  • facebook

ডিআইজির আহ্বানে বরিশালে ৬৫০ মাদকসেবী ও ব্যবসায়ীর আত্মসমর্পণ

বরিশাল প্রতিনিধি১০:২৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮

বরিশালের ৬ জেলার ৬৫০ জন মাদকসেবী ও ব্যবসায়ী তাদের অন্ধকার জীবন ছেড়ে আলোর পথে ফিরে এসেছেন। বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামের আহ্বানে সাড়া দিয়ে গত ১ বছরে তারা মাদক ছেড়ে সুস্থ জীবন-যাপন করছেন।

আত্মসমর্পণকারীদের ফুল দিয়ে বরণ করার পর শপথ বাক্য পাঠ শেষে রিকশা, ভ্যান ও সেলাই মেশিন প্রদান করে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। মাদকের বিস্তাররোধসহ চিহ্নিত মাদক ব্যবসায়ীদের ভালো হওয়ার সুযোগ দেয়ার জন্যই এ আয়োজন। তবে দেশকে মাদক মুক্ত করতে হলে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আরো দায়িত্বশীল এবং সৎ নিষ্ঠাবান হতে হবে। সম্প্রতি জনপ্রিয় অনলাইন পোর্টাল যুগেরবার্তা টোয়েন্টিফোর ডটকম এর প্রকাশক জি.এম শান্ত’র সঙ্গে একান্ত আলাপচারিতায় এমনটাই জানিয়েছেন মো. শফিকুল ইসলাম (বিপিএম, পিপিএম)।

তিনি বলেন, শুধু শাসন নয়, ভালোবাসার মাধ্যমে মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের আলোর পথে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। পুলিশের আহ্বানে সাড়া দিয়ে মাদক ব্যবসায়ীরা আলোর পথে ফিরে আসার ক্ষেত্রে সহযোগিতা চেয়েছেন। যে কারণে পুলিশও তাদের এই সুযোগ করে দিয়ে বরিশাল বিভাগকে মাদকমুক্ত করতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আত্মসমর্পণকারীদের বিকল্প কর্মসংস্থানের জন্য দেয়া হয়েছে বিভিন্ন সহায়তা। পরবর্তীতে তারা আবারও মাদক ব্যবসায় ফিরে যায় নাকি ভালো পথে চলে সেসব বিষয়েও নজরদারি করবে পুলিশ।

ডিআইজি বলেন, যাদের বিরুদ্ধে মাদক মামলায় গ্রেফতারী পরোয়ানা কিংবা দন্ডাদেশ রয়েছে তাদের আত্মসমর্পণের সুযোগ দেয়া হয়নি। পূর্বের মাদক মামলায় যারা জামিনে আছেন তাদের এবং যাদের বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ রয়েছে কিন্তু মামলা নেই তাদের আত্মসমর্পণের সুযোগ দেয়া হয়েছে। অতীতে যাদের মাদক মামলা রয়েছে তাদের আইন অনুযায়ী আদালতে বিচারের মুখোমুখি হতে হবে।

আলোর পথে ফিরে আসা একাধিক মাদকসেবী ও ব্যবসায়ী জানান, কেউ বন্ধুদের কবলে পড়ে বা হতাশা থেকে মাদকের নেশায় আসক্ত হয়ে পড়েন। এতে করে তাদের পরিবারের সঙ্গে বিরোধ ও সমাজের মানুষ ঘৃণার চোখে দেখেন। এর থেকে পরিত্রাণ পেতে পুলিশের সহায়তার আহ্বানে সাড়া দিয়ে আমরা আত্মসমর্পণ করেছি। এখন সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসতে পেরে আমরা খুশি। এখন থেকে অন্যকেও মাদকের ভয়াবহতা সম্পর্কে অবহিত করবো।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ