• Youtube
  • google+
  • twitter
  • facebook

কাশ্মির ইস্যুতে কাউকে ভয় করে না পাকিস্তান: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক৯:১৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের জনগণের প্রতি রাজনৈতিক, কূটনৈতিক ও নৈতিক সমর্থন অব্যাহত থাকবে। এ বিষয়ে ইসলামাবাদ কারো ভয়ে ভীত নয়। আজাদ কাশ্মিরের প্রধান মাসুদ খানের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেছেন। ইরানের বার্তা সংস্থা ‘তাসনিম’ বৃহস্পতিবার এ খবর দিয়েছে।

ইমরান খান কাশ্মিরী জনগণের অধিকার বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, পাকিস্তান জাতিসংঘের সহযোগিতায় ভারতকে কাশ্মিরীদের ভবিষ্যৎ নির্ধারণের অধিকার দেওয়ার বিষয়ে রাজি করানোর চেষ্টা করছে। এর মাধ্যমে তিনি কাশ্মির ভারতের সঙ্গে থাকবে কি থাকবে না সে বিষয়টি কাশ্মিরীদের গণভোটের মাধ্যমে নির্ধারণ করার ওপরই জোর দিয়েছেন।

এ সময় তিনি কাশ্মিরীদের ওপর ভারতীয় সেনাবাহিনী হামলার নিন্দা জানান।

ভারত সরকার জম্মু-কাশ্মিরে বিপুল সংখ্যক সেনা মোতায়েন করে রেখেছে। এর ফলে সেখানকার জনগণের স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে বলে অভিযোগ রয়েছে। কাশ্মিরের জনগণ সব সময় জাতিসংঘের ইশতেহার অনুযায়ী সমস্যা সমাধানের দাবি জানিয়ে আসছে। ওই ইশতেহারে গণভোটের মাধ্যমে কাশ্মিরী জনগণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের কথা বলা হয়েছে। কিন্তু ভারত সরকার তাতে রাজি হচ্ছে না।

বর্তমানে কাশ্মিরের একাংশ ভারত এবং আরেক অংশ পাকিস্তান নিয়ন্ত্রণ করছে। একইসঙ্গে দুই দেশই পুরো কাশ্মিরের ওপর মালিকানা দাবি করে আসছে।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ