• Youtube
  • google+
  • twitter
  • facebook

‌‌‘নারীর প্রতি সহিংসতারোধে মানসিকতার পরিবর্তন জরুরি’

নিজস্ব প্রতিবেদক৯:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০১৮

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে মানসিকতার পরিবর্তন খুবই জরুরি বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। তিনি বলেন, এ পরিবর্তনের জন্য পরিবার থেকেই কাজ করতে হবে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর বিয়াম মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে জাতীয় কর্মপরিকল্পনা ২০১৮-২০৩০’ প্রণয়নবিষয়ক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা যদি ছেলে সন্তানদেরকে নারীর প্রতি সম্মান দেখাতে শেখাই এবং পুরুষরা যদি নারীর প্রতি সহিংসতা থেকে বিরত থাকেন, তাহলে সমাজ থেকে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করা সম্ভব।

তিনি আরও বলেন, এ বিষয়ে মানুষের দৃষ্টিভঙ্গি ও চিন্তা-ভাবনার পরিবর্তনের জন্য ব্যাপক জনসচেতনতামূলক প্রচার ও প্রসার ঘটাতে হবে, যাতে করে একটি শিশু ও নারী আর কোনো সহিংসতা কিংবা নির্যাতনের শিকার না হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মাহমুদা শারমিন বেনুর সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য দেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আরা এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে জাতীয় কর্মপরিকল্পনার খসড়া পাঠ করেন প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ