• Youtube
  • google+
  • twitter
  • facebook

দিল্লির দাঙ্গায় অভিযুক্ত অন্তঃসত্ত্বা সেই মুসলিম ছাত্রীর জামিন

অনলাইন ডেস্ক৮:০৮ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

দিল্লির দাঙ্গায় ইন্ধন দেয়ার অভিযোগে আটক অন্তঃসত্ত্বা মুসলিম ছাত্রী সফুরা জারগারকে জামিন দেয়া হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, সফুরার মুক্তির বিষয়ে পুলিশ ‘মানবিক কারণে’ বিরোধিতা না করায় মঙ্গলবার ভারতের হাইকোর্ট তাকে জামিন দিয়েছে।

এপ্রিলে যখন জারগারকে গ্রেফতার করা হয় তখন তিনি তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তাকে আটক করে কারাগারে পাঠানোর ঘটনায় ভারতের বাইরেও ক্ষোভ ও উদ্বেগ তৈরি হয়।

জামিয়া মিলিয়ার এমফিল পড়ুয়া সাফুরা ২৩ সপ্তাহের অন্তঃসত্ত্বা। পুলিশের প্রতিনিধিত্বকারী সলিসিটার জেনারেল তুষার মেহতা মানবিক কারণে তার জামিনের বিরোধিতা করেননি।

তুষার মেহতা জানান, মানবিক কারণে নিয়মিত জামিনে তাকে মুক্তি দেওয়া যেতে পারে তবে মামলার যোগ্যতা নিয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি এবং এর নজির করা উচিত হয়নি।

সোমবার দিল্লি পুলিশ অবশ্য সাফুরা জারগারের জামিনের আবেদনের বিরোধিতা করে বলে যে ‘সাফুরার গর্ভধারণের সত্যতা দিয়ে তার অপরাধের তীব্রতা কোনোভাবেই হ্রাস করা যায় না।’

দিল্লি পুলিশ সাফুরার জামিনের বিরোধিতা করে স্ট্যাটাস রিপোর্টে জানিয়েছে যে তার বিরুদ্ধে একটি ‘স্পষ্ট ও জোরালো মামলা’ রয়েছে এবং তার বিরুদ্ধে ‘গুরুতর অপরাধের পরিকল্পনা ও অপরাধ কার্যকরের মামলা রয়েছে’।

পুলিশ তাকে দিল্লি দাঙ্গার অন্যতম ইন্ধনদাতা হিসেবে চিহ্নিত করলেও এমন অভিযোগ সবসময় অস্বীকার করেছে সফুরা জারগারের পরিবার। তাদের বক্তব্য- তিনি শুধু নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভে অংশ নিয়েছিলেন।

ফেব্রুয়ারিতে ভারতের রাজধানীতে হিন্দু-মুসলিম ওই দাঙ্গায় ৫৩ জন মারা যায়, যাদের সিংহভাগই ছিল মুসলিম।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ