• Youtube
  • google+
  • twitter
  • facebook

সংকটের মধ্যে সম্ভাবনা খুঁজতে বললেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক৯:১৪ অপরাহ্ণ, জুলাই ২, ২০২০

করোনা ভাইরাস মহামারীর মতো সংকট থেকে ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে এগিয়ে যেতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বুধবার বেসরকারি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) গ্রীষ্মকালীন সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

ভার্চুয়াল ওই আয়োজনে যোগ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, “করোনাভাইরাসের সংকট কেটে গেলে পেছনে ফিরে তাকিয়ে আমরা যখন টুয়েন্টি টুয়েন্টি দেখব, তখন যেন আমাদের স্মৃতি হতাশার না হয়- সেজন্য করোনার এই সময়টাতে কিছু দক্ষতা অর্জন করতে হবে।”

তিনি বলেন, “সব সংকটের মধ্যেই অনেক সম্ভাবনা থাকে, সেই সম্ভাবনাকে আমরা কতটুকু কাজে লাগাতে পারছি তার উপর নির্ভর করবে আমরা কতটা সফল হব। এই সময়ে পারিবারিক বন্ধনকে সমৃদ্ধ করতে আমরা এই সময়কে ব্যবহার করতে পারি, আমাদের সামাজিক মূল্যবোধের চর্চা করতে পারি।

”যারা অনেক প্রতিকূলতার মধ্যে আছেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে একে অন্যের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারি, পরিবার, বাবা-মা, ভাইবোনের পাশে দাঁড়াতে পারি।”

ইউল্যাব জ্ঞানচর্চার ’উপযুক্ত পরিবেশ’ তৈরি করে দিয়েছে মন্তব্য করে দীপু মনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, “আমাদের দেশে যে রকম মানবসম্পদ প্রয়োজন, সে রকম মানবসম্পদ হয়ে আপনারা তৈরি হবেন। পরিবারের স্বপ্ন পূরণে কাজ করার পাশাপাশি দেশ ও জাতির আশা আকাঙ্ক্ষা ও স্বপ্ন পূরণে ভূমিকা রাখতে হবে আপনাদের।”

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা ও ইউল্যাব স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক ইমরান রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ইউল্যাবের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, ইউল্যাবের উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক, সাবেক শিক্ষার্থী প্রিয়াংকা চৌধুরী বক্তব্য দেন।

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের ভাইস প্রেসিডেন্ট কাজী আনিস আহমেদ, সদস্য আমিনা আহমেদ, ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক সামসাদ মর্তুজা, কোষাধ্যক্ষ অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার ফয়জুল ইসলামসহ সব বিভাগীয় প্রধান, শিক্ষার্থী ও শিক্ষক-কর্মকর্তারা অনলাইন অনুষ্ঠানে যোগ দেন।

লাইভ

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

প্রকাশক : গোলাম মাওলা শান্ত
মোবাইলঃ ০১৭১৪৭৮৫০১৭, ০১৭১১৫৭৪৪১৫
অফিসঃ ৩৮৩/২/এ, বনশ্রী রোড, পশ্চিম রামপুরা, রামপুরা, ঢাকা-১২১৭

ই-মেইল: jugerbarta.news@gmail.com,

সম্পাদক:  এ্যাড. কাওসার হোসাইন
নির্বাহী সম্পাদক: খান মাইনউদ্দিন
ব্যবস্থাপনা সম্পাদক: তানজিল হাসান খান
বার্তা সম্পাদক: এইচ.এম বশির

টপ